C&A এর ইতিহাস | বিজনেস মডেল | C&A History | C&A Business Model - Textile Lab | Textile Learning Blog
C&A সিএন্ডএ এর ইতিহাস | C&A History Business Model


C&A :
সদর দপ্তর: Vilvoorde, বেলজিয়াম


প্রতিষ্ঠার তারিখ ও জায়গা: ১৮৪১, Sneek, নেদারল্যান্ডস


মূল সংস্থা: COFRA Group


কর্মচারীর সংখ্যা: ৫০,০০০


প্রতিষ্ঠাতা: ক্লেমেন্স Brenninkmeijer, August Brenninkmeijer


অধীনস্থ প্রতিষ্ঠান: C&A (China) Co., Ltd


বিভিন্ন প্রজন্মের সাথে ফ্যাশন বিবর্তনঃ

1841 সালঃ
নেদারল্যান্ডসের স্নিকে শুরু হয় C&A এর কার্যক্রম ।


1851 সালঃ
সিঙ্গার সেলাই মেশিন চালু করা হয়।

1890 এর দশকঃ
C&A তৈরি পোশাকের বা রেডি টু ওয়্যার জন্য স্পেশালাইজেশন কোম্পানি হতে শুরু করে।


1893 সালঃ
১ম বিজনেস এক্সপানশন : আমস্টারডাম শহরে তাদের স্টোর খোলে।


1911 সালঃ
1. ১ম ইন্টারন্যাশনাল এক্সপানশন হয় ১৯১১ সালে : জার্মানির বার্লিন শহরে তাদের প্ররথ মথথতস্টোর খোলা হয় । যার মধ্য দিয়ে প্রথম ইন্টারন্যাশনাল স্টোর যাত্রা করে । 

2. 1911 সালে C&A ফিক্সড  প্রাইস ট্যাগ এবং এক বছরের গ্যারান্টি সিস্টেম প্রবর্তন করে।




1917 সালঃ
C&A প্রকাশ্যে জার্মান মহিলাদের ভোটাধিকার প্রদান সমর্থন করে।

2001 সালঃ
পোল্যান্ডে C&A ১ম স্টোর খোলে।

২০০২ সালঃ
হাঙ্গেরিতে C&A তার ১ম স্টোর খোলে।

২০০৫ সালঃ
1. প্রথম C&A XL দোকান খোলা।

2. C&A রাশিয়ায় ১ম স্টোর খোলে।

2006 সালঃ
C&A তার 1,000 তম স্টোর খুলে।

২০২০ সালঃ
1. সিএন্ডএ সংগ্রহে সাসটেইনেবল অর্গানিক ম্যাটেরিয়াল থেকে তৈরি গার্মেন্টস 2/3rds থাকবে; আরো সাসটেইনেবল সোর্স থেকে 100% তুলা।


2. C&A পোশাক সাপ্লাই চেইনে বিপজ্জনক রাসায়নিকের (ZDHC) জিরো ডিসচার্জ অর্জন করবে।


3. C&A সমস্ত C&A সাপ্লায়ারদের সাথে ক্যাপাসিটি বিল্ডিং কর্মসূচির সাথে খোলা কথোপকথনে অংশ নেবে যা শ্রমিকদের জীবিকা উন্নত করে, নিরাপদ কাজের পরিবেশ নিরাপদ করে এবং সাপ্লায়ারদের উৎপাদনশীলতা বৃদ্ধি করে ।


C&A এর ইতিহাসঃ


১৭০০ সালের দিকে C&A কোম্পানির দুই প্রতিষ্ঠাতা ক্লেম্যানস এবং আগস্ট ব্রেননিঙ্কমিয়ার, ইউরোপ জুড়ে লিনেন এবং টেক্সটাইলের ব্যবসা করতেন । এর পর দু'শো বছর পরে, দুই ভাই মূলত জার্মানি এবং নেদারল্যান্ডসে কাপড় বিক্রির এই পারিবারিক ট্রেডিশনকে অব্যাহত রেখেছিলেন । তারাই ১৮১৪ সালে ফ্রাইসল্যান্ডের স্নেক শহরে C&A ব্রেননিঙ্কমিয়ার প্রতিষ্ঠা করেছিলেন । এটি এখানেও ছিল, যে 20 বছর পরে তারা তাদের প্রথম C&A স্টোর খুলেছিলেন — তাদের দুজনের নামের প্রথম অক্ষর গুলি দিয়ে কোম্পানির লোগো তৈরি করে - এটি আজ অবধি এই নাম চলছে তাদের কোম্পানি চলছে ।




এই দুই ফাউন্ডারের একটি বিজনেস প্লান নিয়ে ছিলেন যা সেই সময়ের জন্য রেভুলোশনারি ছিল: তারা ভাল মানের রেডি টু ওয়্যার পোশাক অনেক সাশ্রয়ী মূল্যে অফার করতো , তারা স্টেন্ডার্ড মেজারমেন্ট প্রবর্তন করেছিল এবং তারা কাস্টোমার-ফ্রেন্ডলি প্রোডাক্ট এক্সচেঞ্জ সিস্টেম চালু করেছিল । এই ধারণাগুলি থেকে, তারা ফ্যাশন রিটেইল বিজনেসে একটা বেঞ্চমার্ক স্থাপন করে। ভাল আইডিয়ার জন্য নেদারল্যান্ডসে এর ব্রাঞ্চের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেয়েছে । ক্লেম্যানস এবং আগস্টের উত্তরাধিকারীরা নেদারল্যান্ডসের সীমানা ছাড়িয়ে তাদের এই সফল বিজনেস মডেলটি প্রসারিত করে ।




১৮৪১ সালের দুই-ব্যক্তির বিজনেস অপারেশন হিসাবে যা শুরু হয়েছিল তা আজ ইউরোপের শীর্ষস্থানীয় ফ্যাশন রিটেইলার কোম্পানি গুলির মধ্যে একটি । কোম্পানির প্রতিষ্ঠাতার উত্তরাধিকারীরা ব্যবসায়িক মডেল প্রতিবেশী দেশগুলিতে প্রসারিত হয়েছে, এর সাথেই তারা নেদারল্যান্ডসে প্রচুর পরিমাণে C&A স্টোর চালু করে । 1911 সালে, C&A জার্মানির বার্লিনে তার প্রথম স্টোর খোলে । অন্য আরো স্টোর ইংল্যান্ডে খোলার ছিল পরে , কিন্তু দ্বিতীয় বিশ্বযুদ্ধের কারনে তার পরিকল্পনা আটকে রাখা হয়েছিল। 1960 এর দশকের গোড়ার দিকে, কোম্পানিটি বেলজিয়াম, ফ্রান্স এবং সুইজারল্যান্ডে তাদের স্টোর খুলেছিল। C&A আজ চীন, ব্রাজিল এবং মেক্সিকোয় এই অনুমোদিত কোম্পানি গুলি C&A ইউরোপের সাথে ইন্ডিপেন্ডেন্টলি কাজ করে।




C&A বর্তমানে ইউরোপে তাদের 1,400 এরও বেশি ব্রাঞ্চ খুলেছে, 36,000 এরও বেশি কর্মী নিযুক্ত করেছে । ৪৫০ টিরও বেশি স্টোর নিয়ে জার্মানি বৃহত্তম বাজারের রিটেইল বিজনেসের প্রতিনিধিত্ব করে, তারপরে ধারাবাহিক ভাবে স্টোর এর সিরিয়ালের দিকে আছে নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, বেলজিয়াম, স্পেন এবং ফ্রান্স । C&A সম্প্রতি ইতালি, রোমানিয়া এবং ক্রোয়েশিয়ায় স্টোর খুলেছে ।


✅ যে কারনে C&A ফ্যাশনে সর্বদা এগিয়ে থাকেঃ


ফ্যাশন ব্যবসায়ের সাফল্যের জন্য জানতে হবে কাস্টোমাররা কি খুজছে তা ব্রেন্ড নজর দেয়া । C&A এর সর্বদা প্রস্তত ছিলো এবং ডিজাইনিং করা অব্যাহত রেখেছিলো । 1950 এবং 1960 এর দশকে লোকেরা বিকিনি বা মিনস্কার্টগুলির ট্রেন্ড চলছিল তবে C&A এটি গ্রহণ করে সে অনুযায়ী তারা প্রোডাক্ট ডেভেলপমেন্ট করে । এভাবেই C&A সে সময়ের ফ্যাশন শিল্পে নিজেদের ভুমিকা রেখে চলছিলো । আজও C&A নতুন ফ্যাশন ট্রেন্ডগুলি অনুসন্ধান করে এবং নতুন ট্রেন্ড গুলি C&A তাদের ডিজাইনারদের কাছে প্রেরণ করে শহরের তাদের স্কাউটরা ট্রেন্ড অনুসন্ধান করে, যা শীঘ্রই ইউরোপের স্ট্রিটে পরতে হবে এমন ফ্যাশন আইটেম তারা ডিজাইন করে।




C&A পুরো ফ্যামিলির জন্য ফ্যাশন আইটেম প্রোভাইড করে । C&A এর এগারোটি ডেডিকেটেড সাব- ব্রেন্ড
গুলি হিপ এবং ট্রেন্ডি বা ক্লাসিক এবং মার্জিত, গ্রাহকের জন্য সাপ্লাই নিশ্চিত করে । C&A তে সমানভাবে সফল হ'ল তাদের ইন-স্টোরের XL শপগুলি, যারা বড় আকারের পোশাক খুজেন তাদের জন্য সুন্দর এক্সট্রা লার্জ ক্লোথ সাপ্লাই করে । আপনার সাইজ যাই হোকনা কেনো C&A আপনাদের সাথে আছেই ।




C&A তাদের কাস্টোমারদের জন্য ক্রমবর্ধমান চাহিদা বাড়তে থাকা ইকোলজিকাল প্রডাক্ট গুলির আকাঙ্ক্ষা মেটাতে সজাগ । গ্লোবাল মার্কেটের অন্যতম নেতা C&A অর্গানিক কটনকে এর কুলুঙ্গি থেকে বের করে ভর মার্কেটে ফেলেছে। ২০০৬ সাল থেকেই C&A সার্টিফাইড অর্গানিক কটন থেকে ক্লোদিং আইটেম তৈরী করছে , যার ফলে এটা পরিবেশ রক্ষায় যথেষ্ট অবদান রেখে চলেছে ।




অর্গানিক কটন সাধারণত পেস্টিসাইড , কৃত্রিম সার বা জেনিটিকালি মডিফাইড বীজ ব্যবহার না করে চাষ করা হয় । এটি পরিবেশগত ভারসাম্য ফিরিয়ে আনতে, টেকসই কৃষিকে উন্নীত করতে এবং তুলা চাষি এবং তাদের পরিবারের স্বাস্থ্য সুরক্ষিত করতে সহায়তা করে । ২০০৯ সালে C&A প্রায় ১২.৫ মিলিয়ন অর্গানিক কটনের তৈরি ক্লোদিং আইটেম বিক্রি করেছিল যা C&A এর মোট ব্যাবহৃত ​​তুলার প্রায় 10% । C&A এর আগামী বছরগুলিতে এই শতাংশ বাড়ানোর ইচ্ছা রয়েছে । এটি মডেল C&A কে এই ধরণের পোশাকের আজ বিশ্বের ফ্যাশন মার্কেটে টপ সাপ্লায়ার করে তুলেছে । কাস্টমাররা এটা জেনে খুশি হবেন যে C&A কনভেশনাল তুলা তৈরী পোশাকে চেয়ে অর্গানিক কটন থেকে তৈরি পোশাকের চেয়ে এক পয়সা বেশি খরচ করে না । অর্থাৎ কনভেনশনাল কটন অর্গানিক কটনের পোশাকের দাম প্রায় সমান ।




C&A এর ​​পুরো ইতিহাস এবং কোম্পানির ফিলোসোফি উদারতা, ন্যায্যতা এবং বিশ্বাসের ট্রেডিশনাল মূল্যবোধগুলির উপর মৌলিক ফোকাস করা । C&A বিশ্বব্যাপী এবং তাই জটিল পরিবেশে কাজ করে যাচ্ছে । এর সাফল্যটি তার সমস্ত কর্মচারী একই মান ভাগ করে নেওয়ার মাধ্যমে সম্ভব হয়েছে ।



বিশ্বব্যাপী ব্যবসায়ের মুখোমুখি প্রতিদিনের চ্যালেঞ্জগুলির সাথে সফলভাবে মোকাবিলা করার জন্য C&A তার কৌশলগুলি থেকে শুরু করে তার পরিচালন কাঠামো পর্যন্ত তার ব্যবসার উপর ভিত্তি করে । C&A এর কোড অফ কন্ডাক্টে সুস্পষ্ট ইথিক্যাল , সোশ্যাল এবং এনভায়রনমেন্টাল স্টেন্ডার্ডকে সংজ্ঞায়িত করেছে ।


এগুলি C&A এর বিজনেস রিলেশনের বাধ্যতামূলক উপাদান এবং এই শর্তগুলি মেনে চলতে ধারাবাহিকভাবে ইন্ডিপেন্ডেন্ট অর্গানাইজেশন SOCAM (কমপ্লায়েন্স অডিট ম্যানেজমেন্টের জন্য সার্ভিস অর্গানাইজেশন) দ্বারা তার সাপ্লায়ারদের পরীক্ষা করা হয়।




C&A বায়ারের পোশাক উৎপাদনকারী দেশ:


বাংলাদেশ, বসনিয়া ও হার্জেগোভিনা, ব্রাজিল, বুলগেরিয়া, কম্বোডিয়া, চীন, কলম্বিয়া, ক্রোয়েশিয়া, মিশর, ফ্রান্স, জার্মানি, গ্রীস, হাঙ্গেরি, ভারত, ইন্দোনেশিয়া, ইতালি, ম্যাসেডোনিয়া, মাদাগাস্কার, মেক্সিকো, মরোক্কো, মায়ানমার, নেদারল্যান্ডস, পাকিস্তান , পেরু, পোল্যান্ড, পর্তুগাল, রোমানিয়া, সার্বিয়া, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, তিউনিসিয়া, তুরস্ক, ভিয়েতনাম


সার্টিফিকেট : OCS, GOTS, GRS, RDS, FSC

C&A এর ইতিহাস | বিজনেস মডেল | C&A History | C&A Business Model

C&A সিএন্ডএ এর ইতিহাস | C&A History Business Model


C&A :
সদর দপ্তর: Vilvoorde, বেলজিয়াম


প্রতিষ্ঠার তারিখ ও জায়গা: ১৮৪১, Sneek, নেদারল্যান্ডস


মূল সংস্থা: COFRA Group


কর্মচারীর সংখ্যা: ৫০,০০০


প্রতিষ্ঠাতা: ক্লেমেন্স Brenninkmeijer, August Brenninkmeijer


অধীনস্থ প্রতিষ্ঠান: C&A (China) Co., Ltd


বিভিন্ন প্রজন্মের সাথে ফ্যাশন বিবর্তনঃ

1841 সালঃ
নেদারল্যান্ডসের স্নিকে শুরু হয় C&A এর কার্যক্রম ।


1851 সালঃ
সিঙ্গার সেলাই মেশিন চালু করা হয়।

1890 এর দশকঃ
C&A তৈরি পোশাকের বা রেডি টু ওয়্যার জন্য স্পেশালাইজেশন কোম্পানি হতে শুরু করে।


1893 সালঃ
১ম বিজনেস এক্সপানশন : আমস্টারডাম শহরে তাদের স্টোর খোলে।


1911 সালঃ
1. ১ম ইন্টারন্যাশনাল এক্সপানশন হয় ১৯১১ সালে : জার্মানির বার্লিন শহরে তাদের প্ররথ মথথতস্টোর খোলা হয় । যার মধ্য দিয়ে প্রথম ইন্টারন্যাশনাল স্টোর যাত্রা করে । 

2. 1911 সালে C&A ফিক্সড  প্রাইস ট্যাগ এবং এক বছরের গ্যারান্টি সিস্টেম প্রবর্তন করে।




1917 সালঃ
C&A প্রকাশ্যে জার্মান মহিলাদের ভোটাধিকার প্রদান সমর্থন করে।

2001 সালঃ
পোল্যান্ডে C&A ১ম স্টোর খোলে।

২০০২ সালঃ
হাঙ্গেরিতে C&A তার ১ম স্টোর খোলে।

২০০৫ সালঃ
1. প্রথম C&A XL দোকান খোলা।

2. C&A রাশিয়ায় ১ম স্টোর খোলে।

2006 সালঃ
C&A তার 1,000 তম স্টোর খুলে।

২০২০ সালঃ
1. সিএন্ডএ সংগ্রহে সাসটেইনেবল অর্গানিক ম্যাটেরিয়াল থেকে তৈরি গার্মেন্টস 2/3rds থাকবে; আরো সাসটেইনেবল সোর্স থেকে 100% তুলা।


2. C&A পোশাক সাপ্লাই চেইনে বিপজ্জনক রাসায়নিকের (ZDHC) জিরো ডিসচার্জ অর্জন করবে।


3. C&A সমস্ত C&A সাপ্লায়ারদের সাথে ক্যাপাসিটি বিল্ডিং কর্মসূচির সাথে খোলা কথোপকথনে অংশ নেবে যা শ্রমিকদের জীবিকা উন্নত করে, নিরাপদ কাজের পরিবেশ নিরাপদ করে এবং সাপ্লায়ারদের উৎপাদনশীলতা বৃদ্ধি করে ।


C&A এর ইতিহাসঃ


১৭০০ সালের দিকে C&A কোম্পানির দুই প্রতিষ্ঠাতা ক্লেম্যানস এবং আগস্ট ব্রেননিঙ্কমিয়ার, ইউরোপ জুড়ে লিনেন এবং টেক্সটাইলের ব্যবসা করতেন । এর পর দু'শো বছর পরে, দুই ভাই মূলত জার্মানি এবং নেদারল্যান্ডসে কাপড় বিক্রির এই পারিবারিক ট্রেডিশনকে অব্যাহত রেখেছিলেন । তারাই ১৮১৪ সালে ফ্রাইসল্যান্ডের স্নেক শহরে C&A ব্রেননিঙ্কমিয়ার প্রতিষ্ঠা করেছিলেন । এটি এখানেও ছিল, যে 20 বছর পরে তারা তাদের প্রথম C&A স্টোর খুলেছিলেন — তাদের দুজনের নামের প্রথম অক্ষর গুলি দিয়ে কোম্পানির লোগো তৈরি করে - এটি আজ অবধি এই নাম চলছে তাদের কোম্পানি চলছে ।




এই দুই ফাউন্ডারের একটি বিজনেস প্লান নিয়ে ছিলেন যা সেই সময়ের জন্য রেভুলোশনারি ছিল: তারা ভাল মানের রেডি টু ওয়্যার পোশাক অনেক সাশ্রয়ী মূল্যে অফার করতো , তারা স্টেন্ডার্ড মেজারমেন্ট প্রবর্তন করেছিল এবং তারা কাস্টোমার-ফ্রেন্ডলি প্রোডাক্ট এক্সচেঞ্জ সিস্টেম চালু করেছিল । এই ধারণাগুলি থেকে, তারা ফ্যাশন রিটেইল বিজনেসে একটা বেঞ্চমার্ক স্থাপন করে। ভাল আইডিয়ার জন্য নেদারল্যান্ডসে এর ব্রাঞ্চের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেয়েছে । ক্লেম্যানস এবং আগস্টের উত্তরাধিকারীরা নেদারল্যান্ডসের সীমানা ছাড়িয়ে তাদের এই সফল বিজনেস মডেলটি প্রসারিত করে ।




১৮৪১ সালের দুই-ব্যক্তির বিজনেস অপারেশন হিসাবে যা শুরু হয়েছিল তা আজ ইউরোপের শীর্ষস্থানীয় ফ্যাশন রিটেইলার কোম্পানি গুলির মধ্যে একটি । কোম্পানির প্রতিষ্ঠাতার উত্তরাধিকারীরা ব্যবসায়িক মডেল প্রতিবেশী দেশগুলিতে প্রসারিত হয়েছে, এর সাথেই তারা নেদারল্যান্ডসে প্রচুর পরিমাণে C&A স্টোর চালু করে । 1911 সালে, C&A জার্মানির বার্লিনে তার প্রথম স্টোর খোলে । অন্য আরো স্টোর ইংল্যান্ডে খোলার ছিল পরে , কিন্তু দ্বিতীয় বিশ্বযুদ্ধের কারনে তার পরিকল্পনা আটকে রাখা হয়েছিল। 1960 এর দশকের গোড়ার দিকে, কোম্পানিটি বেলজিয়াম, ফ্রান্স এবং সুইজারল্যান্ডে তাদের স্টোর খুলেছিল। C&A আজ চীন, ব্রাজিল এবং মেক্সিকোয় এই অনুমোদিত কোম্পানি গুলি C&A ইউরোপের সাথে ইন্ডিপেন্ডেন্টলি কাজ করে।




C&A বর্তমানে ইউরোপে তাদের 1,400 এরও বেশি ব্রাঞ্চ খুলেছে, 36,000 এরও বেশি কর্মী নিযুক্ত করেছে । ৪৫০ টিরও বেশি স্টোর নিয়ে জার্মানি বৃহত্তম বাজারের রিটেইল বিজনেসের প্রতিনিধিত্ব করে, তারপরে ধারাবাহিক ভাবে স্টোর এর সিরিয়ালের দিকে আছে নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, বেলজিয়াম, স্পেন এবং ফ্রান্স । C&A সম্প্রতি ইতালি, রোমানিয়া এবং ক্রোয়েশিয়ায় স্টোর খুলেছে ।


✅ যে কারনে C&A ফ্যাশনে সর্বদা এগিয়ে থাকেঃ


ফ্যাশন ব্যবসায়ের সাফল্যের জন্য জানতে হবে কাস্টোমাররা কি খুজছে তা ব্রেন্ড নজর দেয়া । C&A এর সর্বদা প্রস্তত ছিলো এবং ডিজাইনিং করা অব্যাহত রেখেছিলো । 1950 এবং 1960 এর দশকে লোকেরা বিকিনি বা মিনস্কার্টগুলির ট্রেন্ড চলছিল তবে C&A এটি গ্রহণ করে সে অনুযায়ী তারা প্রোডাক্ট ডেভেলপমেন্ট করে । এভাবেই C&A সে সময়ের ফ্যাশন শিল্পে নিজেদের ভুমিকা রেখে চলছিলো । আজও C&A নতুন ফ্যাশন ট্রেন্ডগুলি অনুসন্ধান করে এবং নতুন ট্রেন্ড গুলি C&A তাদের ডিজাইনারদের কাছে প্রেরণ করে শহরের তাদের স্কাউটরা ট্রেন্ড অনুসন্ধান করে, যা শীঘ্রই ইউরোপের স্ট্রিটে পরতে হবে এমন ফ্যাশন আইটেম তারা ডিজাইন করে।




C&A পুরো ফ্যামিলির জন্য ফ্যাশন আইটেম প্রোভাইড করে । C&A এর এগারোটি ডেডিকেটেড সাব- ব্রেন্ড
গুলি হিপ এবং ট্রেন্ডি বা ক্লাসিক এবং মার্জিত, গ্রাহকের জন্য সাপ্লাই নিশ্চিত করে । C&A তে সমানভাবে সফল হ'ল তাদের ইন-স্টোরের XL শপগুলি, যারা বড় আকারের পোশাক খুজেন তাদের জন্য সুন্দর এক্সট্রা লার্জ ক্লোথ সাপ্লাই করে । আপনার সাইজ যাই হোকনা কেনো C&A আপনাদের সাথে আছেই ।




C&A তাদের কাস্টোমারদের জন্য ক্রমবর্ধমান চাহিদা বাড়তে থাকা ইকোলজিকাল প্রডাক্ট গুলির আকাঙ্ক্ষা মেটাতে সজাগ । গ্লোবাল মার্কেটের অন্যতম নেতা C&A অর্গানিক কটনকে এর কুলুঙ্গি থেকে বের করে ভর মার্কেটে ফেলেছে। ২০০৬ সাল থেকেই C&A সার্টিফাইড অর্গানিক কটন থেকে ক্লোদিং আইটেম তৈরী করছে , যার ফলে এটা পরিবেশ রক্ষায় যথেষ্ট অবদান রেখে চলেছে ।




অর্গানিক কটন সাধারণত পেস্টিসাইড , কৃত্রিম সার বা জেনিটিকালি মডিফাইড বীজ ব্যবহার না করে চাষ করা হয় । এটি পরিবেশগত ভারসাম্য ফিরিয়ে আনতে, টেকসই কৃষিকে উন্নীত করতে এবং তুলা চাষি এবং তাদের পরিবারের স্বাস্থ্য সুরক্ষিত করতে সহায়তা করে । ২০০৯ সালে C&A প্রায় ১২.৫ মিলিয়ন অর্গানিক কটনের তৈরি ক্লোদিং আইটেম বিক্রি করেছিল যা C&A এর মোট ব্যাবহৃত ​​তুলার প্রায় 10% । C&A এর আগামী বছরগুলিতে এই শতাংশ বাড়ানোর ইচ্ছা রয়েছে । এটি মডেল C&A কে এই ধরণের পোশাকের আজ বিশ্বের ফ্যাশন মার্কেটে টপ সাপ্লায়ার করে তুলেছে । কাস্টমাররা এটা জেনে খুশি হবেন যে C&A কনভেশনাল তুলা তৈরী পোশাকে চেয়ে অর্গানিক কটন থেকে তৈরি পোশাকের চেয়ে এক পয়সা বেশি খরচ করে না । অর্থাৎ কনভেনশনাল কটন অর্গানিক কটনের পোশাকের দাম প্রায় সমান ।




C&A এর ​​পুরো ইতিহাস এবং কোম্পানির ফিলোসোফি উদারতা, ন্যায্যতা এবং বিশ্বাসের ট্রেডিশনাল মূল্যবোধগুলির উপর মৌলিক ফোকাস করা । C&A বিশ্বব্যাপী এবং তাই জটিল পরিবেশে কাজ করে যাচ্ছে । এর সাফল্যটি তার সমস্ত কর্মচারী একই মান ভাগ করে নেওয়ার মাধ্যমে সম্ভব হয়েছে ।



বিশ্বব্যাপী ব্যবসায়ের মুখোমুখি প্রতিদিনের চ্যালেঞ্জগুলির সাথে সফলভাবে মোকাবিলা করার জন্য C&A তার কৌশলগুলি থেকে শুরু করে তার পরিচালন কাঠামো পর্যন্ত তার ব্যবসার উপর ভিত্তি করে । C&A এর কোড অফ কন্ডাক্টে সুস্পষ্ট ইথিক্যাল , সোশ্যাল এবং এনভায়রনমেন্টাল স্টেন্ডার্ডকে সংজ্ঞায়িত করেছে ।


এগুলি C&A এর বিজনেস রিলেশনের বাধ্যতামূলক উপাদান এবং এই শর্তগুলি মেনে চলতে ধারাবাহিকভাবে ইন্ডিপেন্ডেন্ট অর্গানাইজেশন SOCAM (কমপ্লায়েন্স অডিট ম্যানেজমেন্টের জন্য সার্ভিস অর্গানাইজেশন) দ্বারা তার সাপ্লায়ারদের পরীক্ষা করা হয়।




C&A বায়ারের পোশাক উৎপাদনকারী দেশ:


বাংলাদেশ, বসনিয়া ও হার্জেগোভিনা, ব্রাজিল, বুলগেরিয়া, কম্বোডিয়া, চীন, কলম্বিয়া, ক্রোয়েশিয়া, মিশর, ফ্রান্স, জার্মানি, গ্রীস, হাঙ্গেরি, ভারত, ইন্দোনেশিয়া, ইতালি, ম্যাসেডোনিয়া, মাদাগাস্কার, মেক্সিকো, মরোক্কো, মায়ানমার, নেদারল্যান্ডস, পাকিস্তান , পেরু, পোল্যান্ড, পর্তুগাল, রোমানিয়া, সার্বিয়া, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, তিউনিসিয়া, তুরস্ক, ভিয়েতনাম


সার্টিফিকেট : OCS, GOTS, GRS, RDS, FSC

1 টি মন্তব্য:

kallol বলেছেন...

Best article. we love it, blessed!!