মার্কেটিং রিপ্রেজেন্টিটিভদের ঝামেলা :
টেক্সটাইল মার্কেটিং রিপ্রেজেন্টেটিভদের কিছু ট্রিকস :
সাধারণত টেক্সটাইল সাব কন্ট্রাক্ট এর লোকজন প্রায় প্রতিটি ফেক্টরিতে আছে, তারা সাবকন্ট্রাক্ট অর্ডার গুলি ফলোয়াপ করে এদের মার্কেটিং রিপ্রেজেন্টেটিভ বা মার্কেটিং এর লোক বলে ডাকে সবাই এরা অর্ডার গুলি নিয়ে আসে এবং ফলোআপ এবং ডেলিভারি করে। এরা তেমন কোন সমস্যা না করলেও এদের কারনে অনেক সময় অনেক বিব্রত অবস্থার সম্মুক্ষীন হতে হয়।
তেমনি কিছু সমস্যা তুলে ধরছি :
১. এদের প্রথমত টার্গেট GM দের সাথে খুবি ক্লোজ হওয়া।
২. এরা ম্যানাজারদের খুবি গুরু ভক্তি করে।
৩. এরা টার্গেট করে নিউউ প্রডাকশন অফিসার বা ট্রেইনি অফিসার দের এরা কিছু কথা বলে যেমন :
আপনাকে আমার খুব ভালো লাগে
আপনি ভালো মানুষ
আপনি সলিড লোক
আপনার মতো কেও হেল্প করে না
আপনাকে আমার খুব ভালো লাগে
আপনি ভালো মানুষ
আপনি সলিড লোক
আপনার মতো কেও হেল্প করে না
৪. এরা খাবারের অফার করবে যেমন চলেন চা খাই। আর এদের খাবার একবার খেলে এটা এটাকে পুজি করে আপনার সাথে পার্সোনালিটি মেইন্টেইন করবে না।
৫. এরা আপনাকে মোটিভেশন দিবে জব চেঞ্জের জন্য আর এদের কাছএএ গল্প শুনবেন এরা অনেক কেই জব দিয়েছেন জবে দেন।
৬. এরা ওয়ার্কার দের শুরু শুরু তে টাকা দিবে কাজের জন্য পরে আর টাকা না দিলে ওয়ার্কার দের সাথে প্রায় এদের ঝামেলা বাধে।
৭. এরা ঝামেলা হলে GM দের কাছে সরাসরি অভিযোগ করে বসে।
৮. এরা কাজ না থাকলেও এরা একে আর্জেন্ট বলে বিষিয়ে তোলে।
৯. এদের সুন্দর ব্যাবহার এর মুল কারন হচ্ছে সুন্দর ব্যাবহার করে কাজ বের করে নেয়া এরা আপনাকে জব দেবে বা আপনার উপকার করবে এটা ভাবা উচিৎ নয়।
১০. এরা বলবে আপনার কোন কাপড় পছন্দ হয় আমারে বইলেন আমি দিমু কিন্ত পরে এদের দেয়ার নাম থাকবে না।
১১. এরা ফ্লোর থেকে তথ্য কালেকশন করে সিনিয়র দের রিপোর্ট করে দেয় যা ফেক্টরিতে কাজের প্রাইভেসি নষ্ট করে।
এদের সাথে যা করনীয় :
১. প্রথমত এদের সাথে ডিরেক্ট কথা বলা যাবে না সরাসরি সিনিয়র দের সাথে কথা বলতে বলবেন।
২. আর এদের মোটেই নিজের সেল ফোন নাম্বার দেয়া যাবে এরা রাত নেই বিকেল নেই ঘুম হারাম করে দেবে বিভিন্ন স্যাম্পল এর প্রডাকশন এর আপডেট চাইবে।
৩. এদের প্রডাকশন খাতা ধরতে দিবেন নাই কখনোই।
৪. এদের সাথে আর্থিক লেনদেন করবেন না, এর বিপদে এটাকে ব্যাবহার করে ব্লেকমেইলিং করে ।
৫. এদের সামনে ফেক্টরির গোপন কথা বলা যাবে না, সিনিয়র দের বদনাম করা যাবে না ।
৬. এদের জন্য আলাদাভাবে বসার গেস্ট রুমে বসিয়ে রাখতে হবে।
৭. এদের সুপারিশ করার সুযোগ দিলে সারাদিন এরা সুপারিশ করতেই থাকবে।
৮. লোকাল কাজের চেয়ে ইনহাউস এর কাজের প্রায়োরিটি আগে দিতে হবে।
কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন