গার্মেন্টস স্টকলট মার্কেটিংয়ের কমন সমস্যা | Garment Stocklot Business - Textile Lab | Textile Learning Blog
প্রতিদিন স্টকলট চেয়ে অনেকেই ইমেইল করে, ফোন করে। কনফার্ম বায়ার আছে, পেমেন্ট ক্যাশ, টিটি, এলসি কোন সমস্যা না। কিন্তু কোন মাল অফার করার পরেই তাদের আর কোন খবর থাকেনা। এদের আদৌ কোন ডাইরেক্ট কাস্টমার আছে কিনা জানিনা।

কিছু কিছু ট্রেডার আছে যারা মাল কোথায় আছে এটার সোর্সিং না জেনেই সেই মাল নিয়ে মার্কেটিং করতে থাকে। মাল কাস্টমারের সাথে কনফার্ম করার পঅর না দিতে পারে স্যাম্পল, না দিতে পারে মাল। গুডউইল নষ্ট হয় কাস্টমারের কাছে।

একই মাল যদি কয়েকটা মিডিয়া হয়ে আসে, সেই মাল ডিল করা দুরুহ ব্যাপার। কারণ তিন হাত ঘুরে, সেই মালের দাম হয়ে যায় কমপক্ষে ৩০ থেকে ৪০ টাকা বেশি। কাজেই মিডিয়া ম্যানদের উচিত প্রফিট কম করে কাস্টমার ক্রিয়েট করা।

ফেইক মাল অফার করা থেকে বিরত থাকুন। আপনি যেটা দিতে পারবেন, যে মালের সাথে আপনার ডাইরেক্ট কানেকশন আছে, শুধুমাত্র সেই মাল নিয়েই কাজ করুন। ব্যাগ ভরা স্যাম্পল অথচ একটা মালেরও সোর্সিং জানেন না, সেই মাল ডিল করে শুধু আপনার সুনামই নষ্ট হবে।

গার্মেন্টস স্টকলট মার্কেটিংয়ের কমন সমস্যা | Garment Stocklot Business

প্রতিদিন স্টকলট চেয়ে অনেকেই ইমেইল করে, ফোন করে। কনফার্ম বায়ার আছে, পেমেন্ট ক্যাশ, টিটি, এলসি কোন সমস্যা না। কিন্তু কোন মাল অফার করার পরেই তাদের আর কোন খবর থাকেনা। এদের আদৌ কোন ডাইরেক্ট কাস্টমার আছে কিনা জানিনা।

কিছু কিছু ট্রেডার আছে যারা মাল কোথায় আছে এটার সোর্সিং না জেনেই সেই মাল নিয়ে মার্কেটিং করতে থাকে। মাল কাস্টমারের সাথে কনফার্ম করার পঅর না দিতে পারে স্যাম্পল, না দিতে পারে মাল। গুডউইল নষ্ট হয় কাস্টমারের কাছে।

একই মাল যদি কয়েকটা মিডিয়া হয়ে আসে, সেই মাল ডিল করা দুরুহ ব্যাপার। কারণ তিন হাত ঘুরে, সেই মালের দাম হয়ে যায় কমপক্ষে ৩০ থেকে ৪০ টাকা বেশি। কাজেই মিডিয়া ম্যানদের উচিত প্রফিট কম করে কাস্টমার ক্রিয়েট করা।

ফেইক মাল অফার করা থেকে বিরত থাকুন। আপনি যেটা দিতে পারবেন, যে মালের সাথে আপনার ডাইরেক্ট কানেকশন আছে, শুধুমাত্র সেই মাল নিয়েই কাজ করুন। ব্যাগ ভরা স্যাম্পল অথচ একটা মালেরও সোর্সিং জানেন না, সেই মাল ডিল করে শুধু আপনার সুনামই নষ্ট হবে।

কোন মন্তব্য নেই: